ঢাকা,রবিবার ০৪ জুলাই ২০২১, ০২:৩৫ অপরাহ্ন
web banner
আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অপহরণ করে নির্যাতন

[ad_1]

আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অপহরণ করে নির্যাতন

আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অপহরণ করে নির্যাতন

পাকিস্তানে আফগানিস্তানের রাষ্ট্রদূত নাজিবুল্লাহ আলিখিলের মেয়েকে অল্প সময়ের জন্য অপহরণ করে নির্যাতন করা হয়েছে। শুক্রবার (১৬ জুলাই) ইসলামাবাদ থেকে তাকে ধরে নিয়ে নির্যাতন করা হয়েছে।

শনিবার (১৭ জুলাই) আফগান সরকারের বরাতে বার্তা সংস্থা রয়টার্স এমন খবর দিয়েছে।

তবে কারা এই অপহরণের সঙ্গে জড়িত, তা এখনো জানা সম্ভব হয়নি। সিলসিলা আলিখিল নামের ওই মেয়েকে কয়েক ঘণ্টা আটকে রাখা হয়েছিল। এ সময় তার ওপর মারাত্মক নির্যাতন চালানো হয়।

এক বিবৃতিতে আফগান পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সিলসিলা তার বাসার দিকে যাচ্ছিলেন। তখন তাকে ধরে নিয়ে যাওয়া হয়।

এর বাইরে কোনো তথ্য পাওয়া যায়নি আফগান বিবৃতিতে। এতে বলা হয়, অপহরণকারীদের হাত থেকে মুক্তি পাওয়ার পর তিনি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।

এ ঘটনায় তদন্তের পাশাপাশি নিজেদের কূটনীতিকদের সুরক্ষা দাবি করেছে আফগান সরকার। এক বিবৃতিতে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সিলসিলা একটি ভাড়া গাড়িতে করে ফেরার সময় লাঞ্ছিত হয়েছেন বলে আফগান দূতাবাস তাদের জানিয়েছে।

ন্যাক্কারজনক এই ঘটনার তদন্ত করছে পুলিশ। রাষ্ট্রদূত ও তার পরিবারের জন্য নিরাপত্তা ব্যবস্থা কঠোর করা হয়েছে।

দুই প্রতিবেশীর মধ্যে বর্তমানে শীতল সম্পর্ক চলছে। তালেবান বিদ্রোহীদের নিরাপদে তাদের ভূখণ্ড ব্যবহার করতে দিচ্ছে বলে পাকিস্তানের বিরুদ্ধে অভিযোগ করে আসছে আফগানিস্তান।

অন্যদিকে ইসলামাবাদের অভিযোগ, কাবুল জঙ্গিদের তাদের ভূখণ্ড ব্যবহার করে পাকিস্তানে হামলা চালানোর অনুমতি দিচ্ছে। তবে উভয়েই পরস্পরের অভিযোগ অস্বীকার করে আসছে।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1xlove