ঢাকা,রবিবার ০৪ জুলাই ২০২১, ০২:৩৫ অপরাহ্ন
web banner
নরসিংদীতে দুই অসহায় ব্যক্তিকে ভ্যানগাড়ী দিল ‘প্রাণের নিলক্ষাবাসী’ফেসবুক গ্রুপ

[ad_1]

নরসিংদীতে দুই অসহায় ব্যক্তিকে ভ্যানগাড়ী দিল ‘প্রাণের নিলক্ষাবাসী’ফেসবুক গ্রুপ

নরসিংদীতে দুই অসহায় ব্যক্তিকে ভ্যানগাড়ী দিল ‘প্রাণের নিলক্ষাবাসী’নামে একটি ফেসবুক গ্রুপ।

শুক্রবার (১৬ জুলাই) বিকালে রায়পুরা উপজেলার নিলক্ষা ইউনিয়নের বীরগাঁও গ্রামের আল আমিন ও মনির হোসেন নামে এ অসহায়কে কর্মসংস্থানের জন্যে ভ্যানগাড়ি দুটি প্রদান করেছেন।

নিলক্ষা ইসলামিয়া আরবিয়া মাদ্রাসা প্রাঙ্গণে স্বাস্থ্য বিধি মেনে গ্রুপের সকল সদস্যদের উপস্থিতিতে এ ভ্যানগাড়িটি তার হাতে হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত ছিলেন, নরসিংদী ইউনাইটেড কলেজের চেয়ারম্যান এড. ফারুক আহম্মেদ কাজল, এড.বাদল মিয়া, নিলক্ষা আবুল হাসেম উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক এম এ মালেক, বীরগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম খোকা,সমাজ সেবক আজগর মোল্লা, মোস্তফা মজলিস, শাহীন সরকার ‘প্রাণের নিলক্ষাবাসী’ফেসবুক গ্রুপের এডমিন মুফতি সফিক সাদী, সেলিম ভূইয়া, মড়ারেটর সাদ্দাম হোসেন ও এফ এইচ রাসেল রাসেলসহ অন্যান্য সদস্যরা।

‘এসো ঐক্যবদ্ধ হই, সমাজকে বদলাই’ শ্লোগান নিয়ে ‘প্রাণের নিলক্ষাবাসী’ ফেসবুক গ্রুপটি গত দুই বছর আগে স্থানীয় স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীসহ সৃজনশীল সমাজ কর্মীদের সমন্বয়ে যাত্রা শুরু করে। যা পরবর্তিতে বিশ্ববিদ্যালয় পড়ুয়াসহ সকল পেশাজীবী মানুষের অংশগ্রহণে গ্রুপটি পূর্ণতা পেতে শুরু করে। যেখানে প্রবাসীদের ভূমিকা উল্লেখযোগ্য।

এ গ্রুপের কাজই হলো সমাজের ভালো কাজের সমর্থন যোগান এবং যে কোনো অবক্ষয় কাজ থেকে বিরত থেকে স্থানীয় জনসাধারনকে জনসচেতন করে তোলা। এলাকায় শান্তি শৃঙ্খলা যাতে বিরাজ করে, এমন কাজ করাসহ বিভিন্ন দরিদ্র জনগোষ্টির পাশে পাড়ানো।

আর এ সকল কর্মকান্ডে সহযোগিতা করতে তরুণের সমন্বয়ে গঠিত হয় এ গ্রুপের এডমিন ও মডারেটর প্যানেল। যাদের অনেকেই পূর্বে বিভিন্নভাবে সামাজিক কাজের সঙ্গে জড়িত।

ইতোপূর্বে এ গ্রুপের সদস্যরা স্বেচ্ছায় কবরস্থান পরিষ্কার, অসহায় ব্যক্তি চিকিৎসা প্রদানে সহযোগিতা, ঈদ উপহার প্রদান, শীতের সময় মানবতার দেয়াল নির্মাণসহ স্থানীয় শান্তি শৃঙ্খরা ফিরিয়ে আনতে মানববন্ধন করেছেন।

এছাড়া সপ্তাহে একদিন ফেসবুক গ্রুপে লাইভে আসেন সপ্তাহিক কুইজ ফলাফল নিয়ে। যেখানে স্থানীয় বিভিন্ন সমস্যা সম্পর্কে আলোচনা করে সমাধানের প্রচেষ্টা চালাচ্ছে এই গ্রুপটি। যা সমাজের নানা অসঙ্গতির সচিত্র প্রতিবেদন তৈরি করে তা ফেসবুক গ্রুপের মাধ্যমে নিলক্ষার সচেতন সমাজসহ বিশিষ্টজনদের দৃষ্টি আকর্ষণ করতে পেরেছেন। তাদের এ উদ্যোগটি সাড়া ফেলেছে নিলক্ষাসহ আশপাশে বেশ কয়েকটি এলাকার জনগনের মাঝেও।

প্রাণের নিলক্ষাবাসী’ গ্রুপের এডমিন মুফতি সফিক সাদী বলেন, নিলক্ষা ইউনিয়ন নরসিংদীর মধ্যে একটি অন্যতম ইউনিয়ন। কিন্তু ঝগড়া-বিবাদের জন্য এলাকার উন্নয়ন ব্যহত হচ্ছে। আজ নিলক্ষা নব্বই পাসেন লোকই ঝগড়া চাই না, এলাকার শান্তি চাই। কয়েক লোকের জন্যে এ নিলক্ষা বদমান হতে দেয়া যাবে না। আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে সকল ফাসাদ ভূলে যাই।

তিনি আরও বলেন, আমরা এলাকার শিক্ষিত সমাজকে ঐক্যবদ্ধ করে ঝগড়া-বিবাদ দূর করার পাশাপাশি এ “প্রাণের নিলক্ষা্সী” ফেসবুক গ্রুপের মাধ্যমে বিভিন্ন সামাজিক কাজ করে যাচ্ছি। এ নিলক্ষাকে একটি বাসযোগ্য, আদর্শ ইউনিয়ন হিসাবে গড়তে ইতোমধ্যে এলাকার শিক্ষিত সমাজদের মধ্যে ডাক্তার, ইঞ্জিনিয়ার, আইনজীবী, সাংবাদিক, শিক্ষক, পুলিশ, চাকুরিজীবী, কলেজ-বিশ্বিবিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী এবং প্রবাসীরা আমাদের সঙ্গে যোগদান করে ভালো কাজে উৎসাহ সমর্থন দিয়ে যাচ্ছেন।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1xlove