ঢাকা,রবিবার ০৪ জুলাই ২০২১, ০২:৩৫ অপরাহ্ন
web banner
মোদিকে হঠাতে সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠকের পরিকল্পনা মমতার

[ad_1]


মোদিকে হঠাতে সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠকের পরিকল্পনা মমতার

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজনৈতিক কাজে রাজধানী নয়া দিল্লি যাচ্ছেন জুলাই মাসের শেষ দিকে। সূত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে লক্ষ্য এই সফরে যাবেন তিনি। মে মাসে বিধানসভা নির্বাচনে বড় জয়ের পর এটিই তার প্রথম দিল্লি সফর।

সূত্র জানায়, মমতার দিল্লি সফরের ব্যপ্তি চারদিন হতে পারে। এই সময় তিনি কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধী, ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এনসিপি)-র প্রধান শারদ পাওয়ার, সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব, আম আদমি পার্টির নেতা ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালসহ বেশ কয়েকজন বিরোধী দলীয় নেতার সঙ্গে বৈঠক করতে পারেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় সাংবাদিকদের মমতা বলেন, নির্বাচনের পর আমি দিল্লি যাইনি। এখন করোনা পরিস্থিতি অনেক ভালো। পার্লামেন্ট অধিবেশনের সময় আমি দিল্লিতে যাব বন্ধুদের সঙ্গে মিলিত হবে।

তিনি আরও বলেন, যদি সময় দেওয়া হয় তাহলে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির সঙ্গেও সাক্ষাৎ করব।

সফরের সূচি এখনও নির্ধারিত হয়নি বলে জানান মমতা।

গত মাসে ভোট কৌশলী প্রশান্ত কিশোর শারদ পাওয়ারের সঙ্গে দুটি বৈঠকের রাজনৈতিক নড়াচড়া বেড়েছে ভারতে। যদিও এনসিপি প্রধান বলেছেন, কিশোরের সঙ্গে বৈঠকে রাজনৈতিক বিষয় জড়িত ছিল না। এই সপ্তাহের শুরুতে গান্ধীদের সঙ্গে দীর্ঘ ৪ ঘণ্টা বৈঠক করে ভোট কৌশলী।

সূত্র জানায়, সোনিয়া, রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে আলোচনায় কংগ্রেস দলে প্রশান্ত কিশোরের একটি আনুষ্ঠানিক ভূমিকা নিয়ে আলোচনা হয়ে থাকতে পারে। কারণ আগামী বছর কয়েকটি রাজ্যে এবং তিন বছর পর জাতীয় নির্বাচনে দলটি অংশগ্রহণ করবে।

মমতার দিল্লি সফরের সময় পার্লামেন্টের গ্রীষ্মকালীণ অধিবেশন অনুষ্ঠিত হবে। এই অধিবেশনে বিরোধী দল কংগ্রেস সরকারকে করোনা মহামারি ও দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে সরকারকে আক্রমণ করতে পারে।ন

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1xlove