ঢাকা,রবিবার ০৪ জুলাই ২০২১, ০২:৩৫ অপরাহ্ন
web banner
সাভার আশুলিয়া ও ধামরাইয়ে বসবে ২০টি পশুর হাট

[ad_1]

মহামারি করোনা প্রকোপের মাঝে মুসলমানদের ধর্মীও ভাবগাম্ভীর্যের কথা চিন্তা করে আসছে পবিত্র ঈদুল আজহার জন্য শিল্পাঞ্চল সাভারে ১৩টি ও ধামরাইয়ে সাতটি অস্থায়ী পশু হাটের অনুমোদন দিয়েছে উপজেলা প্রশাসন ও পৌরসভা।
বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুরে হাট অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেন সাভার ও ধামরাই উপজেলার দুই নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম ও হোসাইন মোহাম্মদ হাই জকী।
এরআগে, বুধবার (১৪ জুলাই) দুপুরে এই দুই উপজেলা থেকে ২০টি পশুর হাটের কাঙ্ক্ষিত ইজারাদারদের কাছে অনুমোদন দেওয়া হয়।

এবার সাভারের ছয় ইউনিয়নে মোট ১২টি পশুর হাট বসবে।

এরমধ্যে তেঁতুলঝোড়া ইউনিয়নে ঋষিপাড়া এলাকায় একটি, ইয়ারপুর ইউনিয়নের নরশিংহপুর বটতলা গবাদিপশুর হাটে একটি, পাথালিয়া ইউনিয়নের কুরগাও বটতলা মাঠে একটি, আশুলিয়া ইউনিয়ন দুইটি কুটুরিয়া আদর্শ সংঘ এলাকায় একটি ও সোনার বাংলা ফ্যক্টরি সংলগ্ন মাঠে একটি। শিমুলিয়া ইউনিয়নে তিনটি গোহাইলবাড়ী কেন্দ্রীয় জামে মসজিদ মাঠে একটি, পারাগ্রাম জামে মসজিদ মাঠে একটি, বিকেএসপি সংলগ্ন একটি করে মোট তিনটি।এদিকে ধামসোনা ইউনিয়নের মোট চারটি গরুর হাট অনুমোদন দেওয়া হয়েছে। সেগুলো হলো-ডেন্ডাবর আকবর হাজির টেকের মাঠ, ফারুকনগর ইসমাইল বেপারী উচ্চ বিদ্যালয় মাঠ, ঘোরাপীর মাজার মাঠ ও বাগবাড়ি বাজারের পাশে বসুন্ধরা মাঠ। এদিকে সাভার পৌরসভা এলাকার সাভার রেডিও কলোনি স্কুল মাঠে একটি হাটের অনুমোদন দিয়েছে পৌর কর্তৃপক্ষ।

অপরদিকে, ধামরাইয়ের কালামপুর, বাথুলি, বারবাড়িয়া, শরিফবাগ, কুল্লা ইউনিয়ন ও পৌরসভার ঢুলিভিটা এলাকায় মোট সাতটি গরুর হাট বসানো হয়েছে।

হাট ইজারাদাররা বলছেন, সরকারি নিয়ম নীতি মেনে স্বাস্থ্য সুরক্ষারসহ নানা সুবিধা নিশ্চিত করে এবারের হাট পরিচালনা করবেন।

আশুলিয়া,সাভার ও ধামরাইয়ের অনেক ইজারাদারগন বলেছেন থার্মোস্ক্যানার মেশিনের মাধ্যমে শরীরের তাপমাত্রা নির্ণয় ও মাস্ক ছাড়া যেন কেউ গরুর হাটে প্রবেশ না করতে পারে এজন্য থাকবে বিশেষ নজরদারি। বিদ্যুৎ চালিত অটোমেটিক জীবানু নূশক স্প্রে টানেল বুথ, সাবান দিয়ে হাত ধোঁয়ার সুব্যবস্থা ও হাটজুড়ে সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। এছাড়া মাইকিংয়ের মাধ্যমে স্বাস্থ্যবিধি মানতে বারবার মনে করিয়ে দেওয়া হবে।

স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে এই অস্থায়ী পশুর হাটগুলোর জন্য নানা নিয়ম বেধে দেওয়া হয়েছে। সে নিয়ম অমান্য করলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1xlove